কিভাবে একটি সফল ড্রপশিপিং ব্যবসা শুরু করবেন?


কিভাবে একটি সফল ড্রপশিপিং ব্যবসা শুরু করবেন?



কিভাবে একটি সফল ড্রপশিপিং ব্যবসা শুরু করবেন?

 ড্রপশিপিং কোথা থেকে শুরু করবেন?  কীভাবে একজন সরবরাহকারী খুঁজে পাবেন এবং কোন পণ্যগুলি আপনার জন্য কাজ করবে তা জানুন।  ড্রপশিপিংয়ের ক্ষতিগুলি এড়াতে  অনুশীলন করুন।

 ড্রপশিপিং কোথা থেকে শুরু করবেন?  এই নিবন্ধে, আমরা আপনাকে সমর্পণ ড্রপশিপিং শুরু করার জন্য প্রয়োজনীয় সরঞ্জামগুলির মাধ্যমে ধাপে ধাপে গাইড করব।  কুলুঙ্গি বিপণন কি, এবং কিভাবে আপনার কুলুঙ্গি চয়ন করবেন ?  কীভাবে আপনার পণ্য এবং সরবরাহকারী নির্বাচন করবেন।  এবং অবশেষে, কোন প্ল্যাটফর্ম আপনার ওয়েব প্রকল্প হোস্ট করার জন্য সবচেয়ে উপযুক্ত ।

 ড্রপশিপিং কোথায় শুরু করবেন এবং কুলুঙ্গি বিপণন


 আপনাকে নির্দিষ্ট ধরণের পণ্যগুলি ফোকাস করা অপরিহার্য যাতে আপনার অফার টার্গেট এবং প্রভাবশালী হয়।

 ড্রপশিপিংয়ে যাওয়ার বিষয়ে চিন্তা করার সময়, আপনার শক্তি এবং সময়কে একটি বিশেষ বাজারে ফোকাস করা অপরিহার্য।

 কুলুঙ্গি বিপণন কি?  কুলুঙ্গি বিপণন মানে আপনার পণ্যের লক্ষ্য দর্শকদের বোঝা।  কোন ব্যক্তি বা প্রোফাইলগুলি আপনার পণ্যগুলি কেনার সম্ভাবনা সবচেয়ে বেশি তা জানার জন্য একটি ভালভাবে চিহ্নিত কুলুঙ্গি থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ৷

 আপনার দর্শকদের বোঝার মাধ্যমে আপনি আপনার কোম্পানি, আপনার ব্যবসা এবং আপনার পণ্যগুলিকে আপনার গ্রাহকদের জন্য সবচেয়ে উপযুক্ত উপায়ে উপস্থাপন করতে পারবেন।

 ওহমাতে বিপণনে, আমরা সর্বদা আমাদের ক্লায়েন্টদের দর্শকদের বিশ্লেষণ করে শুরু করি।  ড্রপশিপিংয়ে আপনার কুলুঙ্গি দিয়ে শুরু করা আমাদের প্রতিটি শ্রোতার চাহিদা এবং চাহিদার সাথে তাদের সাথে সর্বাধিক অনুরণিত পণ্য বৈশিষ্ট্যগুলির সাথে মেলে।  আমরা ব্র্যান্ড বার্তাটি প্রাসঙ্গিক এবং ব্যবহারিক তা নিশ্চিত করতে গ্রাহকদের সমস্যার বাস্তব জীবনের উদাহরণ সহ কাজ করি।

 আপনার শ্রোতা তৈরি করতে আপনার কুলুঙ্গি খুঁজুন;  এই নিবন্ধটি আপনাকে সাহায্য করবে: ” Ikigai – কিভাবে 4 টি সহজ ধাপে আপনার কুলুঙ্গি খুঁজে পাবেন।”

 একমাত্র ব্যবসায়ী এবং উদ্যোক্তাদের তাদের শ্রোতাদের সংজ্ঞায়িত করতে এবং বুঝতে সাহায্য করার জন্য আমরা একটি PDF নির্দেশিকাও তৈরি করেছি: "ক্রেতার ব্যক্তিত্ব অনুশীলন: আপনার শ্রোতাদের সংজ্ঞায়িত করুন।"

 ড্রপশিপিং কোথায় শুরু করবেন এবং পণ্য

 পণ্যের সাথে ড্রপশিপিং কোথায় শুরু করবেন?  অংশীদার খুঁজছেন উপলব্ধ অনেক সরবরাহকারী আছে.  তাদের বেশিরভাগের ইতিমধ্যেই একটি অনলাইন উপস্থিতি রয়েছে এবং আপনি সেগুলি ইন্টারনেটে খুঁজে পেতে পারেন৷

 আপনি কিভাবে শুরু করেছিলেন?  প্রথমত, আপনাকে একটি ভাল পণ্য বেছে নেওয়ার জন্য সময় নিতে হবে যার সম্ভাবনা রয়েছে, কারণ একটি দুর্বল পছন্দ আপনার ওয়েবসাইট এবং আপনার বিক্রয় চালু করতে বাধা দিতে পারে।  আমরা এমন বৈশিষ্ট্যগুলি একত্রিত করেছি যা একটি পণ্যকে ড্রপশিপিংয়ের জন্য একটি ভাল প্রার্থী করে তোলে।

 আপনার পণ্যগুলি ভালভাবে চয়ন করুন:


 কিছু পণ্য সম্ভাবনা আছে;  অন্যরা করে না।  নিখুঁত পণ্যের অস্তিত্ব নেই, এবং উদ্দেশ্য হল ক্রয়ের সম্ভাব্য প্রতিবন্ধকতা এবং আপনার গ্রাহকদের জন্য একটি পণ্য ব্যবহার করার পরিণতিগুলি অনুমান করা।

 আমরা প্রসাধনী, খাদ্য পণ্য এবং শিশুর পণ্যের সুপারিশ করি না।  তালিকাটি সম্পূর্ণ নয়।


 আপনার সরবরাহকারীর দেশ এবং আপনি যে দেশে পণ্যটি বিতরণ করেন তার মধ্যে উত্পাদনের মানগুলিতে মনোযোগ দিন।

 উদাহরণস্বরূপ, কসমেটিক পণ্য বা বিশেষজ্ঞ দর্শকদের জন্য তৈরি পণ্যগুলিতে ব্যবহৃত সামগ্রীর ক্ষেত্রে ইউরোপীয় বিধিগুলি অন্যান্য ক্ষেত্রের তুলনায় কঠোর।

অধিকাংশ সরবরাহকারী এশিয়ায় নিজেদের অবস্থান করে।  স্থানীয় প্রবিধান এবং মান বিবেচনা করা এবং গুণমান এবং নির্ভরযোগ্যতার ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করে এমন পণ্য বেছে নেওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

 ট্রেন্ডি পণ্য খোঁজা:

 একজন উদ্যোক্তা যিনি ড্রপশিপিং শুরু করতে চান তার সর্বোত্তম সম্পদ হল একজন চমৎকার ট্রেন্ড হান্টার হওয়ার আগে— আপনার শ্রোতাদের কথা শোনা, নতুন পণ্যটি একচেটিয়াভাবে অফার করার জন্য সাম্প্রতিক ফ্যাশনগুলি বোঝা।

 সময় ফ্যাক্টর অপরিহার্য.  ড্রপশিপিংয়ে অনেক প্রতিযোগিতা রয়েছে এবং আপনি যদি প্রথম হতে চান তবে পণ্যের পছন্দের উপর চাপ বেশি হতে পারে।

 বর্তমান ইভেন্টগুলি সম্পর্কে অবগত থাকা, শ্রোতাদের পর্যবেক্ষণ করা এবং কেনাকাটা করা, ব্যবহার করা এবং ব্যবহার করা একজন প্রতিভাবান উদ্যোক্তার প্রাথমিক গুণাবলী যা ড্রপশিপিং থেকে শুরু করে।

 এই দক্ষতা প্রায়ই বিপণন এবং বিক্রয় সম্পর্কিত হয়.  এই ক্ষেত্রে অনেক উদ্যোক্তাদের পূর্ব প্রশিক্ষণের জন্য এটি অস্বাভাবিক নয়।

 আপনার শ্রোতাদের সংজ্ঞায়িত এবং বোঝার জন্য বিনামূল্যে PDF গাইড ডাউনলোড করুন: "ক্রেতার ব্যক্তিত্ব অনুশীলন: আপনার শ্রোতাদের সংজ্ঞায়িত করুন।"

 কিভাবে একটি সরবরাহকারী খুঁজে পেতে?

 সরবরাহকারীদের সাথে ড্রপশিপিং কোথায় শুরু করবেন?  আপনার ই-কমার্সের জন্য সর্বোত্তম সম্ভাব্য সরবরাহকারী খুঁজে পাওয়া অত্যাবশ্যক।  সরবরাহকারী আপনার পণ্য এবং পরিষেবার চূড়ান্ত গুণমান এবং সেইজন্য, আপনার গ্রাহকদের সন্তুষ্টির প্রতিনিধিত্ব করে।  আপনার ব্র্যান্ড ইমেজ এবং আপনার ব্যবসার স্থায়িত্বের জন্য আপনি নির্দিষ্ট মানদণ্ডের উপর ভিত্তি করে আপনার পছন্দটি অপরিহার্য।

 অতএব, তাদের নির্বাচন করার সময়, নির্দিষ্ট মানদণ্ড সংজ্ঞায়িত করা অপরিহার্য:

 পণ্য বিতরণ বিলম্ব

 প্রস্তাবিত পণ্যের গুণমান-মূল্যের অনুপাত

 কোম্পানির খ্যাতি (গ্রাহক পর্যালোচনা)

 প্রদত্ত পরিষেবা (বিক্রয়-পরবর্তী পরিষেবা, গ্রাহকের রিটার্ন)

 মানদণ্ডের প্রতি শ্রদ্ধা (সনদ, নিয়ম)

 তুমি এটা কিভাবে করো?  আপনার এবং আপনার শ্রোতাদের প্রত্যাশা পরিষ্কার করুন।  কিছু পণ্যের জন্য, বাজারের গড় তুলনায় 2 সপ্তাহের একটি ডেলিভারি সময় গ্রহণযোগ্য।  অন্যদের জন্য, এটি অনেক বেশি দীর্ঘ, উদাহরণস্বরূপ, শর্ট সার্কিটে।

 রিটার্নের সাথে সরবরাহকারীর অভ্যাস কি?  আপনি কিভাবে গ্রাহকদের সাথে মোকাবিলা করতে চান?  কোম্পানির উত্পাদন মান এবং খ্যাতি কি?

 চিন্তার এই লাইনগুলি একটি সফল পরিবেশক/সরবরাহকারী সম্পর্কের ভিত্তি।  সমস্ত সরবরাহকারীর তাদের অংশীদারদের জন্য প্রস্তুত-তৈরি স্পেসিফিকেশন নেই।  দয়া এবং নমনীয়তার সাথে আপনার সম্ভাব্য সরবরাহকারীদের সাথে যোগাযোগ করুন।  মহান মানব অ্যাডভেঞ্চারগুলি ছোট পদক্ষেপে একসাথে নির্মিত হয়।

ড্রপশিপিং কোথায় শুরু করবেন এবং ওয়েবসাইট


 একটি ওয়েবসাইট দিয়ে ড্রপশিপিং কোথায় শুরু করবেন?  আপনার ওয়েবসাইট দ্রুত তৈরি করার জন্য বেশ কয়েকটি সমাধান রয়েছে।

 ওয়ার্ডপ্রেস এবং Shopify

 প্ল্যাটফর্ম সলিউশনগুলি একটি ই-কমার্স সাইট তৈরি করার প্রস্তাব দেয় যাকে ইংরেজিতে CMS বলা হয়, যেমন Shopify অথবা একটি প্লাগইন যেমন Woocommerce WordPress-এর সাহায্যে তৈরি করা একটি ওয়েবসাইটে সরাসরি যোগ করা হয়।

 এই SaaS প্ল্যাটফর্মগুলির সাথে, আপনার কোনও পূর্ব জ্ঞানের প্রয়োজন নেই এবং আপনি যখন আপনার সাইট তৈরি করেন এবং তার পরেও সবকিছু আপনাকে ব্যাখ্যা করা হয়।  এই সমাধানগুলির পরিসর মাসিক/বার্ষিক ফি থেকে বিক্রয় শতাংশ, যেমন পোশাকের জন্য প্রিন্টফুল।

 একটি ওয়েবসাইট সেট আপ করা সময়সাপেক্ষ।  বেশিরভাগ উদ্যোক্তা যারা ড্রপশিপিং শুরু করে তারা একটি দ্রুত এবং সহজ সমাধান বেছে নেয় যা কোডে না গিয়ে ন্যূনতম কাস্টমাইজেশনের অনুমতি দেয়।

 ওয়েব এজেন্সি

 একটি অতি-ব্যক্তিগত ওয়েব অভিজ্ঞতার জন্য, একটি ওয়েব সংস্থা যেমন ওহমা এবং এর অংশীদাররা আপনাকে আপনার ওয়েবসাইট তৈরি করতে সাহায্য করতে পারে৷

 একটি ই-কমার্স ওয়েবসাইট সাধারণত একটি দোকান উইন্ডো সাইটের চেয়ে বেশি ব্যয়বহুল।  পণ্য পৃষ্ঠার সংখ্যা এবং সাইট আপডেট এবং বজায় রাখার প্রয়োজনীয়তা আপনাকে ব্যাক অফিসে ব্যবহার করার জন্য সবচেয়ে সহজ সমাধান বেছে নিতে পারে।

 ড্রপশিপিং কোথায় শুরু করবেন মূল ধারণা

 ড্রপশিপিং শুরু করার জন্য আপনার পণ্য বাজারে আনার জন্য আপনার ওয়েবসাইট তৈরি করা একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।  আপনার ব্যবসার বিকাশের জন্য প্রয়োজনীয় বিষয়গুলি কী কী?

 সংক্ষেপে, শুরু করার পদক্ষেপগুলি:

 আপনার পণ্য এবং কার্যকলাপ আপনার সেক্টর খুঁজুন

 আপনার সরবরাহকারীর সাথে মাটি প্রস্তুত করুন

 সবচেয়ে উপযুক্ত ওয়েব সমাধান চয়ন করুন (এজেন্সি বা একক)

 আপনার ওয়েবসাইট এবং ই-কমার্স শপ তৈরি করুন

 আপনার পণ্য আমদানি করুন

 আপনার মিডিয়া পরিকল্পনা করুন

 আপনার ব্যবসা চালু করা হচ্ছে

 অতএব, আমরা লক্ষ্য করেছি যে ড্রপশিপিং আপনার প্রথম ই-কমার্স সাইট চালু করার একটি চমৎকার উপায় যদি আপনি নতুন পেশাদার এবং ব্যক্তিগত অভিজ্ঞতা আবিষ্কার করতে চান।

 ড্রপশিপিংয়ের জন্য সামান্য আর্থিক বিনিয়োগ এবং ন্যূনতম প্রযুক্তিগত দক্ষতা প্রয়োজন এবং তাই দ্রুত একটি ব্যবসা শুরু করার জন্য অ্যাক্সেসযোগ্য।

 শুরু করার জন্য, এটি সব আপনার উদ্দেশ্য এবং আপনার ভবিষ্যতের প্রেরণার উপর নির্ভর করে!

 ধরুন আপনি এই সামগ্রীটি উপভোগ করেছেন এবং আপনার ব্যবসার জন্য ড্রপশিপিং অ্যাডভেঞ্চার চালিয়ে যেতে চান৷  সেক্ষেত্রে, আপনার প্রকল্পের সাফল্যের জন্য এসইও (সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান) এবং নিশ মার্কেটিং-এর এই নিবন্ধগুলিতে আপনি আগ্রহী হতে পারেন।


 ডিজিটাল বিক্রয় ড্রপশিপিং অনলাইনে অর্থ উপার্জন করুন অনলাইন ব্যবসার টিপস ড্রপশিপিং

Post a Comment

0 Comments